ঢাকাMonday , 4 March 2024
  1. Environment
  2. National
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাতীয়
  10. প্রধান খবর
  11. বিনোদন
  12. ব্যবসা
  13. মতামত
  14. রাজনীতি
  15. শিক্ষাঙ্গন

প্রেসিডেন্ট পুলিশ পদকে ভূষিত হলেন ওসি নূর মোহাম্মদ

Link Copied!

মানুষের সেবায় কাজ করে বীরত্বপূর্ণ ও কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ -বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কারের মধ্যে অন্যতম পদক প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) স্বীকৃতিস্বরূপ ওসি নূর মোহাম্মদ’কে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পিপিএম – সাহসিকতা পদক প্রদান করা হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপনে তার পিপিএম পদক পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।ডিএমপি হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ পুলিশ পদক (পিপিএম)পদক প্রাপ্ত হওয়ার সর্বস্তরের প্রশাসনিক কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে অভিনন্দন জানান।

২৭ ফেব্রুয়ারি ২৪ ইং রাজারবাগ পুলিশ লাইন্সে এই পদকটি তুলেদেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ।

তিনি ওসি হিসেবে প্রথম শাহবাগ থানায় কর্মরত থাকা অবস্থায় ক্লু-লেস ও গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করত বিপুল পরিমান মাদক উদ্ধার,আসামি গ্রেফতার, ছিনতাইকারী গ্রেফতার ও ছিনতাই বিরোধী অভিযান পরিচালনা, বাংলা একাডেমি বইমেলা , সভা সমাবেশ নিয়ন্ত্রণ, কর্তব্যনিষ্ঠা, সততা ও অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাকে পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রপতি পুলিশ (পিপিএম- সাহসিকতা) পদকে তাকে ভূষিত করা হয়েছে।

ওসি নূর মোহাম্মদ এর আগে ডিএমপি রমনা থানার ওসি (তদন্ত) থেকে পদোন্নতি পেয়ে বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ শাহবাগ থানায় প্রথম ওসি হিসাবে যোগদান করেই মাদক, ছিনতাই সহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালিয়ে ব্যাপক সাফল্য অর্জন করেছেন।
নির্বাচন পূর্ববর্তী রাজনৈতিক আন্দোলন, ছাত্র আন্দোলন, শিক্ষক আন্দোলন, আইনজীবী আন্দোলনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের দাবী আন্দোলন নিয়ন্ত্রণে ব্যাপক সুনাম ও সফলতা অর্জন করেন।

পদক প্রাপ্তির পর নিজের প্রতিক্রিয়ায় গণমাধ্যমকে ওসি নূর মোহাম্মদ বলেন, প্রতিটি প্রাপ্তি সম্মানের ও গৌরবের। তাই আমি যতদিন এই মহান পেশার সাথে আছি ততোদিন মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো বলে প্রত্যয় ব্যক্ত করেন ।
পুলিশ সূত্রে জানা যায়, এই পদকের যোগ্য কর্মকর্তাদের বাছাই করতে পুলিশ সদর দপ্তরে একটি কমিটি করা হয়।পুলিশ সপ্তাহে কর্মকর্তাদের এই পদকে ভূষিত করেন প্রধানমন্ত্রী।এই পদক পুলিশের চাকরিতে খুবই বীরত্বপূর্ণ সম্মানজনক হিসেবে বিবেচিত।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।